Logo

‘জিএসসিএস’ এর উদ্যোগে বন্যায় বিপর্যস্ত পদ্মা পাড়ের দুস্থ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ

RMG Times
সোমবার, আগস্ট ২৯, ২০১৬
  • শেয়ার করুন

ফজলুল হক, নিজস্ব প্রতিবেদক : গ্লোবাল সাসটেইনেবল সার্টিফিকেশন কোম্পানী লিমিটেড এর উদ্যোগে বন্যায় বিপর্যস্ত পদ্মা পাড়ের অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার রাজশাহীর বাঘা উপজেলার চকরাজাপুর এলাকায় নদী ভাঙন ও বন্যায় ক্ষতিগ্রস্থ ৪ শতাধিক দুস্থ পরিবারের মাঝে চাল, শুকনো খাবার, পানিবাহিত রোগের ঔষধসহ ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

[metaslider id=2583]

এসময় জিএসসিএস এর ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মোতালেব নিজ হাতে বানভাসী মানুষদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন। তিনি বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের উদ্দেশ্যে বলেন, আমি আপনাদের সন্তান। এই পদ্মার পাড়ে আমার জন্ম। সর্বনাশা পদ্মা আমাদের অবর্ণনীয় ক্ষতি করেছে। এই বিপদের সময় আমার ব্যক্তিগত উদ্যোগে খুব অল্প ত্রাণসামগ্রী নিয়ে আপনাদের পাশে এসে দাড়িয়েছি। আমার জন্য দোয়া করবেন, আমি সবসময় আপনাদের পাশে থাকতে চাই।

এসময় তিনি, সরকার, বিভিন্ন সামাজিক সংগঠন ও সমাজের বিত্তবান মানুষদের বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

ত্রাণ বিতরণকালে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, দি আরএমজি টাইমসের সম্পাদক মোঃ আব্দুল আলিম, চকরাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুল আজম, চকরাজাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসাইন টগর, যুবলাগী নেতা টিটু প্রমুখ।

চকরাজারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল আজম বলেন, বাঘায় গত দুই সপ্তাহের ব্যবধানে বন্যা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। ক্রমাগত পানি বৃদ্ধির ফলে ডুবে গেছে শিক্ষা প্রতিষ্ঠান এবং জমির ফসলসহ প্রায় দেড় হাজার ঘরবাড়ি। অনিশ্চিত হয়ে পড়েছে ১১টি বিদ্যালয়ের তিন হাজার শিক্ষার্থীর পড়ালেখা। আবার অনেকের রাতের ঘুম হারাম হচ্ছে সাপের ভয়ে। বিশুদ্ধ পানি ও খাবার অভাবে অনেকেই অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে। এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত ত্রাণসামগ্রী পৌঁছায়নি। এই চরম বিপদের সময় জিএসসিএস এর ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মোতালেব সাহেব আমাদের পাশে এসে দাঁড়িয়েছেন। নিজের জন্মভূমির প্রতি তার নিখাদ ভালোবাসার কাছে আমরা কৃতজ্ঞ। মোতালেব সাহেব আমাদের এলাকার সন্তান। আশা করি, উনি সবসময় আমাদের পাশে থাকবেন।