Logo

Global Group এর উদ্যোগে ঢাকায় SA-8000:2014 বেসিক অডিটর কোর্স শুরু

RMG Times
বৃহস্পতিবার, অক্টোবর ১৩, ২০১৬
  • শেয়ার করুন

ফজলুল হক, নিজস্ব প্রতিনিধি : ঢাকায় গ্লোবাল গ্রুপের (Global Group) উদ্যোগে বিশ্বের সামাজিক দায়বদ্ধতা বিষয়ক সবচেয়ে জনপ্রিয় স্ট্যান্ডার্ড এসএ-৮০০০:২০১৪ (SA-8000:2014) এর বেসিক অডিটর প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে । মঙ্গলবার রাজধানীর উত্তরাস্থ তিন তারকা হোটেল “হোটেল হাই গার্ডেন” এর কনফারেন্স হলে প্রশিক্ষণটি আয়োজন করেছে গ্লোবাল গ্রুপ অব কোম্পানীজ লিমিটেড। প্রশিক্ষণটি ১৭ অক্টোবর’২০১৬ পর্যন্ত প্রতিদিন সকাল নয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলবে।

[metaslider id=2758]

সোস্যাল একাউন্ট্যাবিলিটি এক্রিডিটেশন সার্ভিসেস (SAAS) কর্তৃক স্বীকৃত এই প্রশিক্ষণ কোর্সটিতে একজন বিদেশী নাগরিকসহ বিভিন্ন পোশাক কারখানা, বায়িং হাউস, অডিট কোম্পানী ও ব্র্যান্ডের দশজন প্রতিনিধি অংশগ্রহণ করছেন ।

প্রধান প্রশিক্ষক হিসেবে এসএ-৮০০০:২০১৪ স্ট্যান্ডার্ডের পাঁচদিন ব্যাপি এই মৌলিক কোর্সটি পরিচালনা করছেন গ্লোবাল গ্রুপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও জ্যেষ্ঠ প্রশিক্ষক মোঃ আব্দুল মোত্তালেব। তিনি আরএমজি টাইমসকে বলেন, কমপ্লায়েন্স অডিট নিয়ে কাজ করতে আগ্রহীদের জন্য এই কোর্সটি অত্যন্ত জরুরী। বর্তমান বিশ্বে কোর্সটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। ২০১৩ সাল থেকে গ্লোবাল গ্রুপ বাংলাদেশে এসএ-৮০০০ বেসিক অডিটর ট্রেনিং কোর্সটি নিয়মিত আয়োজন করে আসছে।

তিনি আরও বলেন, গ্লোবাল গ্রুপ সবচেয়ে কম খরচে বাংলাদেশের পোশাক খাতের কমপ্লায়েন্স বিভাগের ব্যবস্থাপক, বিভিন্ন অডিট কোম্পানির অডিটর সহ এই খাতে কর্ম দক্ষতা বাড়াতে নিয়মিত কাজ করে চলেছে।

এই প্রশিক্ষণ ছাড়াও বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জন বিষয়ক প্রশিক্ষনের আয়োজন আমাদের একটি নিরবিছিন্ন প্রক্রিয়া বলে জনাব মোত্তালেব উল্লেখ করেন। ভবিষ্যতেও এই কোর্সটির নিয়মিত আয়োজন অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।