বিদেশী ক্রেতাদের জন্য বাংলাদেশ নিরাপদ

নিজস্ব প্রতিবেদক : গত কয়েক মাস জঙ্গি তৎপরতায় হটাৎ অস্থির হয়ে উঠে বিশ্ব নিরাপত্তা। সেই আঁচড় লাগে বাংলাদেশেও। জঙ্গি হামলা হয় গুলশানের রেস্তোরা ও শোলাকিয়া ঈদগাহ মাঠে। আতঙ্কিত হয়ে উঠি আমরা। এরই মধ্যে বাংলাদেশে ভ্রমন বাতিলে সতর্কতা জারি করে কয়েকটি দেশ। অস্ট্রেলিয়া ক্রিকেট টীম বাংলাদেশে খেলতে আসতে অস্বীকৃতি জানায়। দ্বিধায় ছিল ইংল্যান্ড ক্রিকেট টিমও। অবশেষে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড দল পাঠাতে সক্ষম হয়। নির্বিঘ্নে ও নিরাপদে সমাপ্ত হয়েছে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ। নিরাপত্তা নিয়ে ইংল্যান্ড অধিনায়কের মুখে ছিল সন্তুষ্টি।

একই সাথে জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশ সরকারের জিরো টলারেন্স নীতি ও তাঁর বিরুদ্ধে শক্ত অবস্থান সফলতা এনে দিয়েছে জঙ্গি দমনে। দ্রুত জঙ্গিদের সনাক্ত করে অপারেশন পরিচালনা করে সফলতা পেয়েছে নিরাপত্তা বিভাগ।
বাংলাদেশের সাধারন মানুষ ও সরকার জঙ্গিবাদের কঠোর বিরোধী হওয়ায় বাংলাদেশ কখনই জঙ্গিবাদের উত্থানের সুযোগ পাবে না। বাংলাদেশ অতিথিপরায়ন দেশ হিসেবে বিদেশী অতিথিদের জন্য শতভাগ নিরাপদ বাংলাদেশ। গুলশান হামলার পর অনেক ক্রয়াদেশ স্থগিত হয়ে গেলেও তা এখন আবার শুরু হয়েছে। ক্রেতারাও বাংলাদেশ ভ্রমন করছেন সাচ্ছন্দে, আর বাংলাদেশও এগিয়ে যাচ্ছে ৫০ বিলিয়ন ডলার রপ্তানী লক্ষ্য মাত্রা নিয়ে।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this page