Logo

অনলাইনে বেতন পাবেন পোশাক কারখানার কর্মীরা

RMG Times
শুক্রবার, নভেম্বর ২৫, ২০১৬
  • শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট : দেশের তৈরি-পোশাক শিল্প কর্মীদের বেতন ও ভাতা অনলাইনে প্রদানের সুবিধার্থে ব্যাংক এশিয়া ও কেয়ার বাংলাদেশ একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে।

বৃহস্পতিবার রাজধানীর পুরানা পল্টনস্থ ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী ও কেয়ার বাংলাদেশের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর আরশাদ মুহাম্মদ।

1479992039

মো. আরফান আলী বলেন, ব্যাংক এশিয়ার উদ্দেশ্য এজেন্ট ব্যাংকিং-এর মাধ্যমে দেশের প্রতিটি অঞ্চলের সকল শ্রেনী-পেশার মানুষের একটি ব্যাংক একাউন্ট নিশ্চিত করা।

তিনি আশা প্রকাশ করেন, তৈরি পোশাক কর্মীসহ কেয়ার বাংলাদেশ-এর সকল প্রকল্পভুক্ত প্রায় ৫০ লক্ষ সুবিধাভোগী দরিদ্র জনগোষ্ঠী যাতে ব্যাংকিং সেবা পেতে পারে সে জন্য উভয় প্রতিষ্ঠান অচিরেই বৃহত্তর পরিসরে কাজ করবে; আর এর মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠীর জীবনমানে দৃশ্যমান পরিবর্তন ঘটবে।

আরশাদ মুহাম্মদ ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালকের বক্তব্য সমর্থনে বলেন, কেয়ার এবং ব্যাংক এশিয়ার যৌথ কর্মকা- ও আজকের ক্ষুদ্র উদ্যোগ আগামীতে লাখ লাখ দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর জীবনে ইতিবাচক পরিবর্তন সূচনা করবে।

এ সময় উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালকদ্বয় মোহাম্মদ জহিরুল আলম ও মিঞা কামরুল হাসান চৌধুরী, ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চ্যানেল ব্যাংকিং বিভাগের প্রধান আদিল রায়হান, কেয়ার বাংলাদেশ-এর প্রোগ্রাম কোর্ডিনেটর এমএম সাইফ ইসলামসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধŸতন কর্মকর্তা।

এই চুক্তির আওতায় প্রাথমিকভাবে গাজীপুরের দু’টি গার্মেন্টস কারখানায় ব্যাংক এশিয়ার এজেন্ট পয়েন্ট স্থাপন করা হবে যাতে করে কর্মীরা সহজেই তাদের বেতন ও অন্যান্য ভাতা উত্তোলন করতে পারে। পর্যায়ক্রমে এ উদ্যোগ সারা দেশে বাস্তবায়ন করা হবে।