ব্যাপসের আয়োজনে কর্মক্ষেত্রে ‘স্বাস্থ্য ও নিরাপত্তার ঝুকিঁ নির্ণয়’ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : গতকাল ২৫/১১/২০১৬ ইং রোজ (শুক্রবার) দুপুর ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বনানীর হোটেল অরচার্ড স্যুইটসে বাংলাদেশ এ্যাপারেল্ প্রোফেশনালস্ সোসাইটি (ব্যাপস্) কর্তৃক আয়োজন করা হয় “How to assess health & safety risk” অর্থ্যাৎ কর্মক্ষেত্রে কিভাবে স্বাস্থ্য ও নিরাপত্তার ঝুকি নির্ণয় করা হয়।

15129683_10210714234003028_5583918302860779561_o

উক্ত প্রশিক্ষন কর্মশালার মিডিয়া পার্টনার ছিলেন দেশের পোষাক শিল্পের সর্বাধিক প্রচারিত অনলাইন বাংলা ও ইংরেজী নিউজ পোর্টাল আর এম জি বিডি নিউজ ২৪ ডট কম।উক্ত ট্রেনিং প্রোগামে উপস্থিত ছিলেন জনাব মেজর মোঃ মিজানুর রহমান খান(রিটায়ার্ড)সভাপতি (ব্যাপস্), সম্মানীত ট্রেনার আব্দুল আলিম (লিড ট্রেনার- সোস্যাল একাউন্টেবিলিট ইন্টারন্যাশনাল), আর এমজি বিডি নিউজ ২৪ ডট কমের সম্পাদক জনাব আলহাজ্ব কবির আহমেদ লিনজু এবং আর এমজি বিডি নিউজ ২৪ ডট কম ও ব্যাপসের পক্ষ থেকে উপস্থিত অন্যান্য সদস্যবৃন্দ মাহবুবুল হক (সহ সভাপতি ব্যাপস), জেসমিন নাহার (ব্যাপস), জয়া নন্দী (ব্যাপস), গাজী সালাহউদ্দীন (ব্যাপস), রহিমা বেগম নয়ন (ব্যাপস), আশিকুর রহমান ( ব্যবস্থাপনা সম্পাদক আর এমজি বিডি নিউজ ২৪ ডট কম), এস.এন. পথিক (নগর সম্পাদক আর এমজি বিডি নিউজ ২৪ ডট কম), ইমরানুল ইসলাম (আর এমজি বিডি নিউজ ২৪ ডট কম), রাকিবুল ইসলাম (আর এমজি বিডি নিউজ ২৪ ডট কম), মাসুক শাহরিয়ার স্বচ্ছ (আর এমজি বিডি নিউজ ২৪ ডট কম)।উক্ত ট্রেনিং এ অংশগ্রহন করেন  পোষাক শিল্পের বিভিন্ন প্রতিষ্ঠান হতে আগত সম্মানিত কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ সহ বেসরকারী বিশ্ববিদ্যালয় ও রিয়েল এ্স্টেট কোম্পানীর কর্মকর্তাবৃন্দ।

15194351_10211039793088590_1800718779578376642_o

উক্ত ট্রেনিং প্রোগামের সভাপতিত্ব করেন মেজর মোঃ মিজানুর রহমান খান (সভাপতি ব্যাপস্)। প্রথমে পরিচিতি পর্ব দিয়ে উক্ত প্রশিক্ষন কর্মশালা শুরু করা হয়। তারপর উক্ত ট্রেনিং প্রোগামের ট্রেনার হিসাবে জনাব আব্দুল আলিম (লিড ট্রেনার- সোসাইল একাউন্টিবিলিটি ইন্টারন্যাশনাল)স্বাস্থ্য ও নিরাপত্তার ঝুকি নির্ণয়নের বিভিন্ন বিষায়াদী সর্ম্পকে উপস্থিত শিক্ষানার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন। প্রশিক্ষন শেষে সকল শিক্ষানার্থীদেরকে প্রশিক্ষনের সনদপত্র প্রদান করা হয় এবং পরিশেষে মেজর মোঃ মিজানুর রহমান খান(রিটায়ার্ড) সভাপতি (ব্যাপস) ও আর এমজি বিডি নিউজ ২৪ ডট কমের সম্পাদক কবির আহমেদ লিনজু উপস্থিত সকলের সু-স্বাস্থ্য কামনা ও ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আগামীতে আরো এধরনের ট্রেনিং প্রোগাম আয়োজনের মাধ্যমে পোষাক শিল্পের কর্মরত সবাইকে উদ্ভুদ্ধ করা হবে বলে আশ্বস্ত করেন ।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this page