চায়ের দাওয়াতে ডিবি কার্যালয়ে শ্রমিক নেত্রী মোশরেফা মিশু!

ডেস্ক রিপোর্ট : গার্মেন্ট শ্রমিক ঐক্য ফেডারেশনের সভাপতি মোশরেফা মিশুকে আটক নয়, চায়ের দাওয়াত দিয়ে নিয়ে আসা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম। এর আগে মিশুকে আটক করা হয়েছে বলে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।

ফাইল ফটো

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর তোপখানা রোড থেকে মিশুকে গোয়েন্দা পুলিশের একটি দল নিয়ে যায় বলে জানা যায়।

দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে মনিরুল সাংবাদিকদের বলেন, ‘মোশরেফা মিশু গ্রেফতার বা আটক হননি। সাম্প্রতিক সময়ে গার্মেন্ট খাতে শ্রমিক-মালিকদের মধ্যে যে সমস্যা চলছে। সেই বিষয়ে আলোচনার জন্য মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে তাকে চায়ের আমন্ত্রণ দিয়ে নিয়ে আসা হয়েছে।’

বেতন বৃদ্ধি, ঘরভাড়া না বাড়ানো, ‘কথায় কথায়’ ছাঁটাই না করাসহ বিভিন্ন দাবিতে আশুলিয়া শিল্পাঞ্চলের জামগড়া, বেরন, বাইপাইল, নরসিংহপুরসহ আশপাশে বিভিন্ন পোশাক কারখানায় শ্রমিকরা আন্দোলন চালিয়ে আসছেন।

তাদের ওই দাবি ‘অযৌক্তিক’ আখ‌্যায়িত করে তা প্রত্যাখ্যান করেছে পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। এ পর্যন্ত ৮২টি কারখানা বন্ধ করে দেয়া হয়েছে বলে জানা গেছে।

এর মধ্যে আশুলিয়ার দুই পোশাক কারখানার মালিকপক্ষ শ্রমিক বিক্ষোভে ‘উসকানি ও শৃঙ্খলাভঙ্গের’ অভিযোগে আড়াইশ শ্রমিককে আসামি করে দুটি মামলা করেছে। মামলার পর পাঁচ শ্রমিক নেতাকে আটক করেছে পুলিশ। এছাড়াও গ্রেফতার করা হয়েছে দুই শ্রমিককে।

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this page