৫ দিনের রিমান্ডে গার্মেন্টস শ্রমিককল্যাণ ফেডারেশনের সভাপতি- সাধারণ সম্পাদকসহ ১০ জন

নিজস্ব প্রতিনিধি : জাতীয় গার্মেন্টস শ্রমিককল্যাণ ফেডারেশনের সভাপতি শফিকুল ইসলামসহ ১০ জনের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গার্মেন্টস শ্রমিকদের উস্কানি দিয়ে তাদের মধ্যে অসন্তোষ সৃষ্টির অভিযোগে করা মামলায় এ রিমান্ড মঞ্জুর করা হয়।

বুধবার ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব রিমান্ডের আদেশ দেন।

অপর আসামিরা হলেন- জাতীয় গার্মেন্টস শ্রমিককল্যাণ ফেডারেশনের সাধারণ সম্পাদক তানভীর আহমেদ, সাংগাঠনিক সম্পাদক বশির উদ্দিন, উপদেষ্টা হারুন অর রশিদ, অ্যাডভাইজার অ্যাডভোকেট জাকির হোসেন, সহসভাপতি আব্দুস সালাম, মো. তসলিম, সদস্য মশিউর রহমান খান, আজহারুল ইসলাম, আবুল হাসেম।

মামলার তদন্তকারী কর্মকর্তা রমনা থানার ইন্সপেক্টর (নিরস্ত্র) মো. আলী হোসেন বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় প্রত্যেকের ১০দিন করে রিমান্ডের আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা গোপনে একত্রিত হয়ে গার্মেন্টস শিল্পে নাশকতাসহ বড় ধরনের অর্থনৈতিক বিপর্যয়ের চেষ্টা করে যাচ্ছে। ঘটনার সাথে দেশি-বিদেশি চক্র জড়িত থাকতে পারে। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, তাদের সাথে আর কেউ জড়িত আছে কিনা তা জানার জন্য আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের প্রয়োজন। এজন্য তাদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করা হোক।

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরে রাজধানীর মগবাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে রমনা থানা পুলিশ। তাদের বিরুদ্ধে রমনা থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করে পুলিশ।

Share on Facebook310Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this page