Logo

নারায়নগঞ্জে মডেল ডি ক্যাপিটালে অংশগ্রহণকারী কমিটির নির্বাচন অনুষ্ঠিত

RMG Times
রবিবার, জানুয়ারি ১, ২০১৭
  • শেয়ার করুন

ফজলুল হক, নিজস্ব প্রতিনিধি : ব্যাপক উৎসাহ উদ্দীপনার সাথে ২৯ ডিসেম্বর, ২০১৬ তারিখে মডেল ডি ক্যাপিটাল ইন্ডাস্ট্রি লিমিটেড এর অংশগ্রহণকারী কমিটির (শ্রমিক প্রতিনিধি নির্ধারণ) সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ব্যবস্থাপনা পক্ষের ২ জন আর শ্রমিক পক্ষের তিন জনসহ মোট পাঁচ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির পরিচালনায় অনুষ্ঠিত নির্বাচন পর্যবেক্ষণ করেন শ্রম দপ্তরের যুগ্ম পরিচালকের একজন প্রতিনিধি, শ্রম পরিদর্শক, বিকেএমইএ প্রতিনিধি, কারখানার মালিকসহ অনেকে।

বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ধারা ২০৫ ও ২০১৫ সালের শ্রমবিধি ১৮৩, ১৮৭-১৯৩ অনুসারে অনুষ্ঠিত এই নির্বাচনে মোট প্রার্থী ৩১ জন প্রার্থীর মধ্য থেকে ২১২৩ জন ভোটারের প্রত্যক্ষ ভোটে ১৩ জন নির্বাচিত হয়। সকাল ১০ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত অনুষ্ঠিত নির্বাচনে ২৪৫৯ জন ভোটারের মধ্যে ২১২৩ জন ভোটাধিকার প্রয়োগ করেন। মোঃ মিন্টু মিয়া গোলাপফুল মার্কা নিয়ে সর্বাধিক ৩২৮ ভোট পান। নির্বাচনে ব্যবস্থাপনা কর্তৃপক্ষের পক্ষ থেকে সার্বিক সহায়তা করেন কারখানার মহাব্যবস্থাপক (প্রশাসন) অরুপ কুমার সাহা।

কারখানার ব্যবস্থাপনা পরিচালক জনাব মাসুদুজ্জামান বলেন, এই নির্বাচনের মাধ্যমে নির্বাচিত শ্রমিক প্রতিনিধিরা মালিক-শ্রমিকের মধ্যে একটা সেতুবন্ধনের ভুমিকা পালন করবে যা কারখানার সার্বিক কল্যাণে আসবে।

গ্রুপ পরিচালক কানাই সরকার তাঁর প্রতিক্রিয়ায় বলেন, নির্বাচিত প্রতিনিধিদের কারনে মালিক-শ্রমিকের ব্যবধান দূর হবে এবং যেকোন তথ্য অত্যন্ত সহজে আদান প্রদান সম্ভব হবে যার মাধ্যমে যেকোন সমস্যার দ্রুত ও কার্যকর সমাধান সম্ভব হবে।