আশুলিয়ায় শ্রমিক অসন্তোষ : শ্রমিক উস্কানির মামলায় রিমান্ড শেষে ১০ আসামি কারাগারে

ডেস্ক রিপোর্ট : গার্মেন্টস শ্রমিকদের ‘উসকানি দিয়ে অসন্তোষ সৃষ্টির’ অভিযোগে করা মামলায় জাতীয় গার্মেন্টস শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি শফিকুল ইসলামসহ ১০ জনকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের পর কারাগারে পাঠানো হয়েছে।

ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার মঙ্গলবার আসামিদের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর এই আদেশ দেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখার এসআই মাহমুদুর রহমান।

এর আগে পাঁচ দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার পরিদর্শক (নিরস্ত্র) মো. আলী হোসেন।

আবেদনে এই পুলিশ কর্মকর্তা মামলার এজাহারভুক্ত এই আসামিদের বিরুদ্ধে তদন্ত চলছে জানিয়ে তাদের জামিন না দেওয়ারও দাবি জানান। অপরদিকে আসামিপক্ষের আইনজীবীরা জামিন আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে বিচারক আসামিদের জামিন নাকচ করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ২৮ ডিসেম্বর মামলার এই ১০ আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের পুলিশ হেফাজতে নেওয়ার অনুমতি দেয় আদালত।

১০ আসামির মধ্যে অন্যরা হলেন- জাতীয় গার্মেন্টস শ্রমিক কল্যাণ ফেডারেশনের সাধারণ সম্পাদক তানভীর আহমেদ, সংগঠনের সাংগঠনিক সম্পাদক বশির উদ্দিন, উপদেষ্টা হারুন অর রশিদ, উপদেষ্টা জাকির হোসেন, সহ-সভাপতি আব্দুস সালাম, মো. তসলিম, সদস্য মশিউর রহমান খান, আজাহারুল ইসলাম ও আবুল হাসেম। এরা সবাই বাংলাদেশ জামায়াতে ইসলামীর সদস্য।

গত ২৭ ডিসেম্বর রাজধানীর মগবাজার এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করে রমনা থানা পুলিশ। তাদের বিরুদ্ধে রমনা থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়। সৌজন্যে : বিডিনিউজ২৪

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this page