Logo

হেলে পড়েছে এলিফ্যান্ট রোডের অনন্ত গার্মেন্টস ভবন. ঘটনাস্থল পরিদর্শন করেছে অ্যাকর্ড

RMG Times
শুক্রবার, এপ্রিল ৭, ২০১৭
  • শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট : রাজধানীর এলিফ্যান্ট রোডে অনন্ত গার্মেটস এর ভবন হেলে পড়েছে। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। জানা গেছে, ভবনটির সিকিউরিটি রুম কিছুটা ডেবে গেছে এবং সীমানা প্রাচীর ভেঙে পড়েছে।

সরেজমিনে দেখা যায়, ১৬ শতাংশ জমির উপর নির্মানাধীন ১৩ তলা ‘মজিদ টাওয়ার’ এর নির্মান কাজের জন্য জমি খোড়া হলে পাশে থাকা অনন্ত গার্মেন্টস ভবনের সীমানা প্রাচীর ভেঙে পড়ে এবং ভবনটি কিছুটা হেলে পড়ে।বড় ধরনের বিপদের সম্ভাবনা রোধে ইতোমধ্যে পাশের নিচু জায়গা বালু দিয়ে ভরাট শুরু করেছে কর্তৃপক্ষ।

এলিফ্যান্ট রোডের ১৩৬ নম্বর বাড়িটিতে নিচের দুটি ফ্লোরে দুটি বাণিজ্যিক ব্যাংক ও বাকি ১২টি ফ্লোরে অনন্ত অ্যাপারেলসের কার্যক্রম চলছে। অনন্ত অ্যাপারেলসে প্রায় ১৪’শ শ্রমিক কাজ করে বলে জানা গিয়েছে। পার্শ্ববর্তী বহুতল ভবন নির্মান কাজ চলাতে মাটি সরে যাওয়ায় গত বুধবার দুপুর থেকে ভবনটিতে অবস্থানরত সকল কর্মকর্তা কর্মচারীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়লে ভবন কর্তৃপক্ষ ও অফিসের কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে সকল কার্যক্রম স্থগিত করে দেন। পরে ঘটনাস্থল সরেজমিনে বিভিন্ন সংস্থার লোক পরিদর্শন করতে আসেন। 

সন্দেহবশত কারণ থেকে নিরাপত্তার ঝুঁকি আসলে রয়েছে কি না তা নির্ণয় করতেই তাদের নিজ উদ্যোগে এ সতর্কতা অবলম্বন করছে বলে জানালেন, অনন্ত গ্রুপের ডিরেক্টর বদরুল আমিন। তারই ধারাবাহিকতায় ঘটনার পরপরই শ্রমিকদেরকে বেতন প্রদান করে তাদের ছুটি দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, ঘটনার স্থল পরিদর্শনের জন্য বুয়েট টিমকেও আমন্ত্রণ জানানো হয়েছে। তারা যে কোনো সময় বিল্ডিং পরিদর্শনে আসবেন। বৃহস্পতিবার বিকেলে গার্মেন্টস পরিদর্শন গ্রুপ অ্যাকর্ড ঘটনার স্থল পরিদর্শন করেছেন।

অ্যাকর্ডের পরিদর্শক টিমের একজন ইঞ্জিনিয়ার আবু জাফর আল মানসুর বিল্ডিং পরিদর্শন শেষে  জানান, আমরা একটি টিম ভবনটি পর্যবেক্ষণ করেছি। সবকিছুই ভালোভাবে দেখেছি এবং ছবি তুলে রেখেছি। হেড অফিসে সব তথ্য জমা দেব। এর বাইরে  ্এখন আর কিছু বলতে পারছি না