Logo

শ্রীপুরে ঝুট ব্যবসাকে কেন্দ্র করে পোশাক কারখানায় হামলা-ভাংচুর

RMG Times
সোমবার, মে ৮, ২০১৭
  • শেয়ার করুন

নিজস্ব প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুর উপজেলার পটকা গ্রামে ঝুট ব্যবসাকে কেন্দ্র করে একটি পোশাক কারখানায় হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। হামলায় ট্রাক শ্রমিকসহ একাধিক শ্রমিক আহত হয়েছে। 

সোমবার সকাল ১০টায় প্রোস্টার অ্যাপারেল লিমিটেডের জে জে ফ্যাশন লিমিটেডে এ ঘটনা ঘটে। এটি চায়না মালিকানাধীন একটি প্রতিষ্ঠান। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ১০টার দিকে কমপক্ষে ১৫ জনের একদল যুবক দা, লাঠি নিয়ে কারখানার ভেতরে ঢুকে। এসময় ঝুট নেয়ার জন্য মেসার্স বেপারী ট্রেডার্সের পক্ষে হাবিবুর রহমান জুয়েল ও তার লোকজন উপস্থিত হয়েছিলেন। 

হাবিবুর রহমান জুয়েল বলেন, শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকু হামলার নেতৃত্ব দেন। তাদের অতর্কিত হামলায় ঝুটের জন্য অপেক্ষারত দুটি ট্রাকের গ্লাস ভাংচুর করা হয়। এতে দু’জন ট্রাক শ্রমিক আহত হয়েছেন। 

কারখানার প্রশাসনিক ইনচার্জ মাহফুজুল আলম বলেন, কারখানার সঙ্গে চুক্তি অনুযায়ী গত সাত মাস যাবত বেপারী ট্রেডার্সের পক্ষে হাবিবুর রহমান জুয়েল ঝুট মালামাল নিচ্ছেন। সোমবার সকালেও তিনটি ট্রাকযোগে তারা মালামাল নিতে আসেন। এসময় দা, লাঠি নিয়ে অতর্কিতে অপরিচিত কিছু লোক কারখানার প্রধান ফটক দিয়ে প্রবেশ করে দুটি ট্রাক ভাংচুর করে। 

শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকু অভিযোগ অস্বীকার করে বলেন, স্থানীয় গোসিঙ্গা ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হাশেম ও সহযোগী ইব্রাহীমের নামে ওয়ার্ক অর্ডার রয়েছে। হাবিবুর রহমান জুয়েলের লোকজন ব্যবসায় বাঁধা দেয়ায় রোববার শ্রীপুর থানায় একটি সাধারণ ডায়েরি (নং-২২৮) করা হয়েছে। আমরা কোনো হামলার সঙ্গে জড়িত নই। 

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) আসাদুজ্জামান জানান, ঝুট ব্যবসাকে কেন্দ্র করে জিকু ও জুয়েলের মধ্যে বেশ কিছুদিন আগে থেকে বিরোধ চলে আসছে। হামলায় একটি ট্রাকের গ্লাস ভাংচুর করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ঘটনার পর থেকেই পুলিশ মোতায়েন রয়েছে। 

সূত্র: দৈনিক যুগান্তর