Logo

আরএমজি টাইমসের উদ্যোগে সুবিধা বঞ্চিত শতাধিক শিশুর মুখে ঈদের হাসি

RMG Times
বৃহস্পতিবার, জুন ১৫, ২০১৭
  • শেয়ার করুন

ফজলুল হক, নিজস্ব প্রতিবেদক : পবিত্র রমজান প্রায় শেষের দিকে। শুরু হয়েছে ঈদের আমেজ। পরিবার ও প্রিয়জনদের জন্য কেনাকাটা করতে ব্যস্ত সবাই। ঈদকে নিয়ে কতই প্রস্তুতি। যেন প্রতিযোগিতায় নেমেছে কে কত নতুন জামা কিনতে পারে। বড়দের তুলনায় ছোট শিশুদের মাঝেই ঈদের আনন্দ বেশি। নতুন জামা ছাড়া ঈদই যেন চিন্তা করতে পারে না শিশুরা। কিন্তু আমাদের পাশেই রয়েছে এমন সব সুবিধা বঞ্চিত ছিন্নমুল শিশু যাদের কপালে জুটছে না একটি নতুন জামাও। অন্যান্য শিশুর মত তাদের মনে ঈদের আনন্দ নেই। একটি জামার অভাবে কোমলমতি পথশিশুদের মন খারাপ থাকে পবিত্র ঈদের দিনেও। অথচ সবাই চাইলে এই ঈদে অন্তত কিছু সংখ্যক পথ শিশুদের আনন্দ দেওয়া যায়। তাদের মুখে হাসি ফোটানো যায়!-

এবারের ঈদে সুবিধা বঞ্চিত শিশুদের মুখে হাসি ফোঁটাতে আন্তরিকতা আর ভালোবাসা নিয়ে শতাধিক ছিন্নমুল শিশুর পাশে দাঁড়িয়েছে পোশাক শিল্প নির্ভর বাংলাদেশের জনপ্রিয় অনলাইন পত্রিকা ‘দি আরএমজি টাইমস’। “সুবিধা বঞ্চিত শিশুদের মুখে ফুটবে এবার হাসি” স্লোগানকে সামনে রেখে শতাধিক ছিন্নমুল শিশুর মাঝে  ঈদের নতুন পোশাক ও  খাদ্যসামগ্রী বিতরণ করেছে আরএমজি টাইমস। নতুন জামা ও খাদ্যসামগ্রী পেয়ে ঈদের হাসি ফুটে উঠেছে এসব শিশুদের মুখে। 

‘আরএমজি টাইমস ঈদ আনন্দ’ শিরোনামে আজ বুধবার গাজীপুর জেলার টঙ্গীর টালিগাতি ও রাজধানীর উত্তরার পাকুরিয়া নামক এলাকায় আরএমজি টাইমসের উদ্যোগে পথশিশুদের নিয়ে পরিচালিত ডুয়ার্স ফাউন্ডেশনের দুটি স্কুলের ১১২ জন শিশুর মাঝে নতুন পোশাক ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। 

সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে পোশাক ও খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচিতে আর্থিকভাবে সহযোগিতা করেছে বহুজাতিক পোশাক ক্রেতা প্রতিষ্ঠান G. Güldenpfennig GmbH ও DELTEX Handelsgesellschaft mbH. । 

পথশিশুদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণকালে উপস্থিত ছিলেন দি আরএমজি টাইমসের সম্পাদক আব্দুল আলিম। তিনি বলেন, আজ সকাল থেকে বিকেল এই রমজানের সেরা দিন কাটিয়েছি আমাদের সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের সাথে যাদের সামনে ঈদে নতুন জামার কোন নিশ্চয়তা ছিলনা। সামান্য এক সেট পোশাক যে কত অমূল্য হাসি উপহার দিতে পারে তা অনুভব না করলে বুঝানো সম্ভব নয়। যারা এই আনন্দ উপহার দিতে বিভিন্ন ভাবে সহায়তা করেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা।

তিনি আরো বলেন, আমাদের সমাজে লাখ লাখ সুবিধা বঞ্চিত শিশু আছে। এদের মধ্যে শতাধিক শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ হয়তো উল্লেখ্যযোগ্য কিছু নয়। তবুও আমরা সবাই মিলে চেষ্টা করেছি এসব ছিন্নমুল শিশুদের মুখে হাসি ফুটাতে। সবাই স্ব স্ব অবস্থান থেকে সাধ্যানুযায়ী এগিয়ে আসে তাহলে হয়তো প্রতিটা ছিন্নমুল শিশুর মুখেই হাসি ফোটানো সম্ভব। এদের চাহিদা খুবই কম। কিন্তু তাদের এক টুকরো হাসি অমূল্য। আমাদের সবারই এগিয়ে আসা উচিত। 

গাজীপুরের টালিগাতি এলাকায় ডু কেয়ার স্কুলের শিশুদের মাঝে নতুন জামা ও খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন G. Güldenpfennig GmbH এর সিনিয়র কমপ্লায়েন্স এক্সিকিউটিভ মি.নাসিম আহমেদ। তিনি বলেন, নতুন জামা পেয়ে ছোট্ট শিশুদের খুশি আর আনন্দ দেখে আমি অভিভুত। আরএমজি টাইমসের এমন মহতী উদ্যোগে আমাদের অবদান হয়তো সামান্য কিন্তু প্রাপ্তি অনেক তৃপ্তির। 

উত্তরার পাকুরিয়া এলাকায় ডু কেয়ার স্কুলে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ডুয়ার্স ফাউন্ডেশন ও পথশিশুদের নিয়ে পরিচালিত ডু কেয়ার স্কুলের প্রতিষ্ঠাতা আব্দুল্লাহ এম তাহের।

এসময় তিনি আরএমজি টাইমসের সম্পাদককে আন্তরিক ধন্যবাদ জানান।  

আরএমজি টাইমস ঈদ আনন্দ ইভেন্টের আরও ছবি দেখতে ক্লিক করুন এখানে।