Logo

উৎসবের আমেজে বিশার্পের ইফতার মাহফিল অনুষ্ঠিত

RMG Times
শুক্রবার, জুন ১৬, ২০১৭
  • শেয়ার করুন

ফজলুল হক, নিজস্ব প্রতিবেদক : উৎসবের আমেজে আর জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো বাংলাদেশের পোশাক শিল্প খাতে কর্মরত মানবসম্পদ ব্যবস্থাপনা পেশাজীবিদের শীর্ষ সংগঠন “বাংলাদেশ সোসাইটি ফর অ্যাপারেল হিউম্যান রিসোর্স প্রফেশনালস” (BSAHRP) এর বার্ষিক ইফতার মাহফিল। রাজধানীর উত্তরাস্থ পলওয়েল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত ইফতার মাহফিলটি পোশাক শিল্পের নবীন প্রবীণ কর্মকর্তাদের অংশগ্রহণে এক আনন্দঘন মিলনমেলায় পরিণত হয়। 

সংগঠনের সিনিয়র সহ সভাপতি মি. এম সাব্বির আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরে এ. খান এর পরিচালনায় ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিএমইএ এর সহ-সভাপতি (অর্থ) মি. মোহাম্মদ নাসির উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও অকো-টেক্স গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক মি. আব্দুস সোবহান। 

ইফতার মাহফিলে সংগঠনের সকল প্রতিষ্ঠাকালীন সদস্যসহ প্রায় তিন শতাধিক সদস্য ও শুভাকাঙ্খী অংশগ্রহণ করেন। সংগঠনের নেতৃবৃন্দ আগত অতিথিদের সাথে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন। 

সংগঠনের সাধারণ সম্পাদক তার শুভেচ্ছা বক্তব্যে অনুষ্ঠানে আগত সকল সদস্য ও শুভাকাঙ্খী অতিথিদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। 

এসময় তিনি অনুষ্ঠানের মধ্যমণি বিজিএমইএ এর সহ-সভাপতি মি. মোহাম্মদ নাসির উদ্দীনের দৃষ্টি আকর্ষণ করেন এবং উত্তরায় নির্মাধীন বিজিএমইএর নতুন ভবনে বিশার্পের জন্য একটি স্থায়ী ঠিকানা দেয়ার দাবী জানান।  

প্রধান অতিথির বক্তব্যে মি. মোহাম্মদ নাসির উদ্দীন বলেন, বর্তমানে পোশাক শিল্প বড় ধরনের সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছে। চলতি অর্থবছরের পোশাক রফতানিতে প্রবৃদ্ধি হয়েছে মাত্র ২ দশমিক ২১ শতাংশ। অথচ ১০ বছরে এ খাতে গড় প্রবৃদ্ধি ছিল প্রায় ১৩ শতাংশ। আমাদের পণ্যের মূল্যমান কমেছে। এ সময়ে লক্ষ্যমাত্রার তুলনায় আয় কম এসেছে। আন্তর্জাতিক বাজারে দেশি পোশাকের নীরব মন্দা চলছে। এই অবস্থা কাটিয়ে উঠতে হলে এইচ আর ও কমপ্লায়েন্স কর্মকর্তাদের সর্বোচ্চ সহযোগিতা প্রয়োজন। বিশার্প বাংলাদেশের এইচ আর এডমিন ও কমপ্লায়েন্স পেশাজীবিদের শীর্ষ সংগঠনে রুপ পেয়েছে৷র বিজিএমইএ সবসময় বিশার্পের শুভাকাঙ্খী হিসেবে পাশে ছিল, ভবিষ্যতেও যে কোনো প্রয়োজনে পাশে থাকবে।

পরে ইফতার গ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।