ঢাকা শুক্রবার, জুলাই ১৯, ২০১৯



হ্যাকস্’র “ভালবাসার উষ্ণ ছোঁয়া” প্রকল্পের মাধ্যমে শীতবস্ত্র বিতরণ কর্মসূচী ২০১৯ শুরু

নিজস্ব প্রতিনিধি: ‘’শীতার্তদের পাশে দাঁড়াই, মানবতার হাত বাড়াই’’ স্লোগানকে উপজীব্য করে গত ০৪ জানুয়ারি ২০১৯ তারিখে শুরু হলো অসহায়, এতিম শিশু এবং খোলা আকাশের নীচে রাত্রিযাপনকারী মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচী। পোশাক শিল্পে কর্মরত মানব সম্পদ, প্রশাসন ও কমপ্লায়েন্স পেশাজীবিদের সংগঠন এইচ আর, অ্যাডমিন এন্ড কমপ্লায়েন্স সোসাইটি (হ্যাকস্) এ কর্মসূচির আয়োজন করে।

হ্যাকস এর সভাপতি জনাব আফজাল হোসেন এর নেতৃত্বে হ্যাকসের সদস্যবৃন্দ চাঁদপুরের ০২ টি এতিমখানায় শীতবস্ত্র বিতরণ করেন। প্রথমে তারা শীতবস্ত্র বিতরণ করেন ‘’পাটন মিফতাহুল জান্নাহ মাদরাসা ও এতিমখানা’’র ৫০ জন এতিমদের মদ্ধে। এসময় উপস্থিত ছিলেন এলাকার চেয়ারম্যান, মেম্বার, এতিমখানার মুহতামিমসহ গন্যমান্য ব্যক্তিবর্গ। সকলে হ্যাকসের এ উদ্যোগের প্রশংসা করে বলেন, যে শিশুটি তার জ্ঞান হওয়ার পূর্বেই পিতামাতাকে হারিয়ে এতিম হয়ে দুনিয়ায় বেঁচে আছে, আপনারা তাদের পাশে দাঁড়াচ্ছেন এটা অনেক প্রশংসনীয় ও মহৎ উদ্যোগ। আমরা আপনাদের এ উদ্যোগকে সাধুবাদ জানাই।

পরে, ‘ধনারপাড় দারুল ইসলাম ইয়াতিমখানা’ নামে আরেকটি এতিমখানায় শীতবস্ত্র বিতরণ করে হ্যাকস্।‌এসময় হ্যাকসের সাংগঠনিক সম্পাদক এম এ মান্নান পাভেল সকলের উদ্দেশ্যে বলেন, ভাবনা থেকেই ভাল কাজের শুরু হয়। আমরা হ্যাকসের ব্যানারে শীতবস্ত্র বিতরন কর্মসূচী হাতে নিয়ে প্রথমেই চিন্তা করেছি যারা অসহায় হত-দরিদ্র এবং এতিম রয়েছে আমরা তাদের কাছে যাব। যার মা নেই বাবা নেই সে বুঝে বাবা মা ছাড়া জীবন কত কষ্টকর। আমরা হয়তো তাদের বাবা মায়ের কষ্ট লাঘব করতে পারবোনা কারন পৃথিবীর কারো পক্ষেই বাবা মায়ের কষ্ট লাঘব করা সম্ভব নয়। তারপরও আমরা এসেছি প্রয়াস নিয়ে তাদের কাছে কিছু শীতবস্ত্র নিয়ে তাদেরকে শীতের তীব্রতা থেকে বাঁচাতে এবং উষ্ণতার ছোঁয়া দিতে।

পর্যায়ক্রমে হ্যাকসের সকল সদস্যগন উপস্থিত ৫০ জন এতিম শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

এলাকাবাসী ধন্যবাদ জানিয়ে হ্যাকসের সভাপতি বলেন, আপনারা আমাদের এসব এতিম শিশুদের কাছাকাছি আসার সুযোগ করে দিয়েছেন এ জন্য আপনাদের নিকট কৃতজ্ঞ। আমাদের সকলের জন্য দোয়া করবেন আমরা যেন একি সাথে ভাল কাজে অংশগ্রহণ করতে পারি।

হ্যাকসের অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন অর্থ সম্পাদক বাবু কুমার সাহা এবং মেম্বারশীপ সম্পাদক মো: মাহমুদুল হাসান।


আর্কাইভ