ঢাকা বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯



এসএমএস এনভাইরনমেন্টাল অ্যালায়েন্স’র ইফতার মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: দেশের পোশাক শিল্পখাত ভিত্তিক এনভাইরনমেন্টাল ইন্সপেকশন এবং টেষ্টিং কোম্পানী এসএমএস এনভাইরনমেন্টাল অ্যালায়েন্স এর বার্ষিক ইফতার মাহফিল ও এর আওতায় সকল সেবাগ্রহিতাদের গেট টুগেদার ২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার, ১১ মে ২০১৯, রাজধানীর উত্তরার একটি হোটেলে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।দেশের বিভিন্ন তৈরি পোশাক শিল্প কারখানা থেকে আগত শতাধিক পেশাজীবি এতে অংশগ্রহন করেন।

পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের মাধ্যমে ইফতার মাহফিলের কার্যক্রম শুরু হয়।

এসএমএস এনভায়রনমেন্টাল অ্যালায়েন্স এর কর্ণধার জনাব আবদুল আলিম সকলকে স্বাগত জানিয়ে বলেন, তৈরি পোশাক শিল্প বিশ্বব্যাপি আমাদের সুনাম বাহক। ‘মেড ইন বাংলাদেশ’ বুকে ধারণ করে এ পোশাক আমাদের দেশের সুনামকে পৌঁছে দিচ্ছে উন্নত বিশ্বের প্রতিটি দেশের কোনে। এসএমএস এনভায়রনমেন্টাল অ্যালায়েন্স পোশাক কারখানাগুলোতে পরিবেশের প্রভাবগত দিকগুলোকে চিহ্নিত করে এর ইতিবাচক-নেতিবাচক দিকগুলো তুলে ধরে যাতে টেকসই উন্নয়ন নিশ্চিত করার নিমিত্তে ম্যানেজমেন্ট প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারেন। আজকে যারা এখানে উপস্থিত তাদের সকলের সমন্বয়ে আমরা একটা বিশাল পরিবার। আমরা সকলে মিলে তৈরি পোশাক শিল্পের মান বজায় রাখতে তথা বিশ্ব দরবারে বাংলাদেশের সুনাম অক্ষুণ্ণ রাখতে একসাথে কাজ করতে হবে।

উক্ত মাহফিলে উপস্থিত ছিলেন নীট প্লাস লিঃ এর প্রধান নির্বাহী ও নির্বাহী পরিচালক জনাব আজাদ আহমেদ পাটোয়ারী, তসরিফা ইন্ডাস্ট্রিজ লিঃ এর চীফ অপারেটিং অফিসার জনাব আরমানুল আজিম, পরিবেশবিদ ড. বজলুর রশিদ, এসবিএস এর ব্যবস্থাপনা পরিচালক জনাব শাহেদুজ্জামান রবিন, মোহাম্মদী গ্রুপের মানব সম্পদ ও কমপ্লায়েন্স বিভাগের প্রধান জনাব এহতেশাম কবির, স্নোটেক্স আউটারওয়্যার লিঃ এর মানব সম্পদ ও কমপ্লায়েন্স বিভাগের ডিজিএম জনাব এএইচএম কামরুজ্জামান চৌধুরী, এসএমএস এনভায়রনমেন্টাল অ্যালায়েন্স এর পরিবেশ বিভাগের প্রধান মো: আলিম মিয়াসহ আরও অনেকে।

ইফতারের আগে সকলের মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয় এবং পরবর্তী পর্যায়ে মুক্ত আলোচনার মধ্য দিয়ে সকল কার্যক্রমের সমাপ্তি ঘটে।


আর্কাইভ