ঢাকা শনিবার, অক্টোবর ১৯, ২০১৯



শুন্য শতাংশ শুল্ক হারে বাংলাদেশের প্রতি বিনিয়োগের আহ্বান ইথিওপিয়ার

ডেস্ক রিপোর্ট: শুন্য শতাংশ শুল্ক হারে দেশটিতে বাংলাদেশী বিনিয়োগকারীদের বিনিয়োগের জন্য আহ্বান জানিয়েছেন ইথিওপিয়ার শিল্প ও বাণিজ্যমন্ত্রী টেকা গেব্রেজিসাস। তিনি বলেন, তৈরি পোশাকসহ অন্যান্য খাতে বাংলাদেশ উত্তোরত্তর সাফল্য অর্জন করছে যা অনুন্নত এবং উন্নয়নশীল দেশগুলোর জন্য রোল মডেল। এদেশের পোশাক শিল্প ব্যবসায়ীরা ইতিমধ্যে ইথিওপিয়ায় বিনিয়োগ করেছেন। আমরা তাদের আরও বেশি করে বিনিয়োগের আহ্বান জানাচ্ছি।

বুধবার বিকেএমইএ এর নেতাদের সাথে দক্ষতা বিনিময় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দেশটির শিল্প ও বাণিজ্যমন্ত্রী আরও বলেন, আমাদের দেশে ৭০টি অর্থনৈতিক অঞ্চল রয়েছে। যদিও আমাদের কোনো ডিপ সী পোর্ট নাই তবুও আমরা আমাদের দেশের বিনিয়োগকারীদের জন্য সর্বোচ্চ সুবিধা দিয়ে থাকি। আমরা কথা দিচ্ছি বাংলাদেশও সব ধরণের সুযোগ সুবিধা পাবে। এমনকি আমাদের দেশের বিনিয়োগকারীরা যেসব সুবিধা পাচ্ছে বাংলাদেশও সেসব সুবিধা পাবে।

বিকেএমইএ এর ভারপ্রাপ্ত সভাপতি মনসুর আহমদের সভাপতিত্বে এসময় বাংলাদেশের পোশাক খাতের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেণ সংগঠনটির সহ-সভাপতি ফজলে শামীম এহসান। তিনি দেশটির বিনিয়োগকারীদেরকেও বাংলাদেশ সরকারের ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আহ্বান জানান।


আর্কাইভ