ঢাকা মঙ্গলবার, আগস্ট ২০, ২০১৯



হ্যাকস এর আয়োজনে নারায়ণগঞ্জে পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা ব্যবস্থাপনার ওপর কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: কর্মক্ষেত্রে নিজেকে দক্ষ করে গড়ে তুলতে প্রশিক্ষণের বিকল্প নেই। সঠিক ও যুগোপযোগী প্রশিক্ষণ একজন কর্মীকে করে তুলে দক্ষ ও আরো কর্মঠ এবং তার কাজকে করে গতিশীল। বাংলাদেশের পোশাক শিল্পে অর্ধকোটির ওপর জনবল নিয়োজিত আছে। এ মানুষগুলোর সু-স্বাস্থ্য নিশ্চিত করা সবার দায়িত্ব ও কর্তব্য। দেশের পোশাক শিল্পে কর্মরত মানব সম্পদ ও কমপ্লায়েন্স শাখায় কর্মরত পেশাজীবিদের এ বিষয়ে দক্ষ‌ করে গড়ে তুলার লক্ষে নারায়ণগঞ্জে অনুষ্ঠিত হলো আইএসও ৪৫০০১:২০১৮ পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা ব্যবস্থাপনা পদ্ধতির ওপর দু’দিনব্যাপী ইন্টারনাল অডিটর কর্মশালা।

বাংলাদেশ এইচআর, অ্যাডমিন এন্ড কমপ্লায়েন্স সোসাইটির (হ্যাকস) উদ্যোগে নারায়ণগঞ্জ জেলার হিরা ড্রাগন প্যালেসে গত ১২ জুলাই ২০১৯ এবং ১৯ জুলাই ২০১৯ সফলভাবে এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

আই এস ও ৪৫০০১:২০১৮ পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা ব্যবস্থাপনা পদ্ধতির ওপর প্রশিক্ষণ কর্মশালাটি পরিচালনা করেন দেশের স্বনামধন্য প্রশিক্ষক গ্লোবাল কমপ্লায়েন্স ইনিশিয়েটিভ এর প্রধান নির্বাহী জনাব এস. এম. নুরুল হুদা।

নারায়নগঞ্জ, ঢাকা, সাভার, গাজীপুর এবং কুমিল্লা হতে আগত ৫০ জন পেশাজীবি এ কর্মশালায় অংশগ্রহণ করেন।

আগত পেশাজীবিদের উদ্দেশ্য করে হ্যাকস্ এর উপদেষ্টা মন্ডলীর সদস্য জনাব সুমন কান্তি সিনহা বলেন – কর্মক্ষেত্রে বিভিন্ন ধরনের ঝুঁকি রয়েছে তন্মধ্যে স্বাস্থ্যগত ও নিরাপত্তা ঝুঁকি অন্যতম। এ প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে প্রত্যেকেই নিজ নিজ কর্মক্ষেত্রে পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকি সমূহ চিহ্নিত করার মাধ্যমে নিজেরাই এর উপর ব্যবস্থা গ্রহণে সক্ষম হবেন। একজন ইন্টারনাল অডিটরের কার্যাবলী এবং ইন্টারনাল অডিটরের কি কি গুনাবলী থাকা প্রয়োজন তার সম্পর্কেও ধারনা লাভ করে বাস্তবে তা কাজে লাগাতে পারবেন।

এসময় তিনি যুগোপযোগী এ প্রশিক্ষণ আয়োজন করার জন্য হ্যাকস্ এর কার্যনির্বাহী কমিটির সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রশিক্ষণ শেষে সকলের মাঝে সনদপত্র বিতরন করা হয় এবং আগত সকল পেশাজীবিদের হ্যাকস্ এর পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করে কর্মশালার সমাপ্তি ঘোষণা করা হয়।


আর্কাইভ