ঢাকা সোমবার, ডিসেম্বর ৯, ২০১৯



পাঁচ বছরে পদার্পণ করলো বা-সচ

নিজস্ব প্রতিনিধি: উৎসাহ-উদ্দীপনা আর বর্ণীল আয়োজনে পালিত হলো দেশের তৈরি পোশাক খাতের মানব সম্পদ, প্রশাসন , কমপ্লায়েন্স ও ওয়েলফেয়ার বিভাগে কর্মরত পেশাজীবিদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিন, এইচআর, কমপ্লায়েন্স অ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটি (বা-সচ) এর ৫ম বর্ষে পদার্পণ অনুষ্ঠান।

রাজধানীর উত্তরাস্থ হোয়াইট প্যালেস হোটেলে গত ১৩ সেপ্টেম্বর ২০১৯ (শুক্রবার) উক্ত অনুষ্ঠানের আয়োজন করে বা-সচ।

বা-সচ এর নির্বাহী সদস্য জনাব সাহাব উদ্দিন ও জনাবা মেহের খান এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির অর্ধশতাধিক নিবন্ধিত সদস্য ছাড়াও বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের মানব সম্পদ, প্রশাসন, ওয়েলফেয়ার ও কমপ্লায়েন্স বিভাগে কর্মরত প্রায় ৮০ জন পেশাকশিল্প পেশাজীবি।

ব্যতিক্রমী কুইজ ও কুইজ জয়ীদের বিশেষ পরিবেশনা, হাসি-আনন্দ, উৎসব-আমেজে আর একে অপরের সাথে কুশল বিনিময়ের মাধ্যমে অনুষ্ঠানটি পরিণত হয় এক মিলনমেলায়।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর চিফ অপারেটিং অফিসার (সিওও) জনাব আরমানুল আজিম ও সাঙ্গু গ্রুপের মানব সম্পদ ও কমপ্লায়েন্স বিভাগের ডিজিএম জনাব এ. এইচ. এম. কামরুজ্জামান চৌধুরী।

বা-সচ এর নির্বাহী সদস্য জনাব মো: মাসুদ রানার সুললিত কন্ঠে কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বা-সচ এর পরিচালক জনাব আল-মাহমুদ। তিনি বলেন , বা-সচ আজ একটি পরিণত সংগঠন যার অংশীদার বা-সচ এর গর্বিত সকল সদস্যবৃন্দ।

এছাড়াও অন্যান্য বক্তারা বা-সচের উত্তরোত্তর সাফল্য ও দীর্ঘায়ু কামনা করেন এবং সকল সদস্যের মধ্যে নেটওয়ার্কীং এর ওপর গুরুত্বারোপ করেন।

সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব কবিনুর রহমান (কবির) বা-সচের গত ৪ বছরের সফল যাত্রা সম্পর্কে আলোকপাত করতে গিয়ে বলেন, একটি পরিবারের সদস্যদের মত পাশাপাশি থাকার প্রত্যয় নিয়ে আজ থেকে ৪ বছর আগে আমরা আমাদের এই প্রাণের সংগঠন বা-সচ এর সূচনা করি। এখন আমাদের নিবন্ধিত সদস্য সংখ্যা ১১৪। সংগঠনের প্রতি ভালোবাসা ও সবার একান্ত সহযোগীতায় নেটওয়ার্কিং এর মাধ্যমে গত ৪ বছরে আমরা অনেক উন্নতি করেছি। আমরা বাসচের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানে শতাধিক চাকুরী প্রার্থীদের চাকুরির ব্যবস্থা করেছি যা আজও চলমান রয়েছে। ৫ম বছরে পদার্পনের এই শুভক্ষনে আমি আপনাদের সকলকে অভিনন্দন জানাই এবং অতীতের ন্যায় ভবিষ্যতেও সংগঠনের প্রয়োজনে আপনারা এগিয়ে আসবেন এই আশাবাদ ব্যক্ত করছি।

পরিশেষে মুক্ত আলোচনা, কুইজে বিজয়ী সেরা তিনজনের মাঝে পুরস্কার বিতরণ, বা-সচ পরিবারের সকল সদস্যদের নিয়ে কেক কাটা, সকল সদস্যদের মাঝে বিশেষ পুরস্কার বিতরণ ও নৈশভোজের মধ্য দিয়ে বা-সচ এর ৫ম বর্ষে পদার্পণ অনুষ্ঠানের সফল সমাপ্তী ঘটে।


আর্কাইভ