ঢাকা শনিবার, অক্টোবর ১৯, ২০১৯



নীট প্লাস লি:’র আয়োজনে মৌচাকে বৃক্ষরোপণ কর্মসূচি

নিজস্ব প্রতিনিধি: ‘পরিবেশ রক্ষায় বদ্ধপরিকর’ বোধে বিশ্বাসী দেশের শতভাগ রপ্তানীমুখী তৈরি পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান নীট প্লাস লিমিটেড গত ১৬ সেপ্টেম্বর গাজীপুরের মৌচাকে এক বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে।উক্ত কর্মসূচির আওতায় প্রতিষ্ঠানটি মৌচাকস্থ জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ১০০ টি গাছের চারা রোপণ করে।

এসময় উপস্থিত ছিলেন নীট প্লাস লিমিটেড এর নির্বাহী পরিচালক ও প্রধান নির্বাহী জনাব আজাদ আহমেদ পাটোয়ারী, জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি ডিরেক্টর জনাব সত্য রঞ্জন, নীট প্লাসের মানব সম্পদ ও কমপ্লায়েন্স বিভাগের সহকারী ব্যবস্থাপক জনাব খন্দকার যোবায়ের হোসেনসহ মৌচাক স্কাউট স্কুল এর প্রায় ২০ ছাত্র-ছাত্রী।

জনাব আজাদ আহমেদ পাটোয়ারী বলেন, পরিবেশ বিশেষ করে গাছপালা আমাদের সবচেয়ে উপকারী বন্ধু যে শুধু সবসময় বেঁচে থাকার উপকরণ বিলিয়েই যায় কিন্তু বিনিময়ে কিছুই চাইতে পারেনা। আমাদের নৈতিক দায়িত্ব তাদেরকে রক্ষা করা। সমাজ যেহেতু পরিবেশে গড়ে ওঠে, তাই সমাজের পাশাপাশি গাছপালা রোপনের মাধ্যমে এই পরিবেশকে সুস্থ, সুন্দর রাখাও আমাদের দায়িত্ব। নীট প্লাসের মাধ্যমে আমরা বিভিন্ন সময় পরিবেশ ও সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডে অংশ নিয়ে থাকি। আজকের এই বৃক্ষরোপণ কর্মসূচিও তার একটি। শুধু প্রতিষ্ঠানের পক্ষ থেকে নয়, পরিবেশ রক্ষার্থে স্ব-উদ্যোগে সকলকে এগিয়ে আসা উচিৎ।

জনাব সত্য রঞ্জন বলেন, পরিবেশে গ্রীন হাউজ গ্যাসের পরিমান প্রতিনিয়তই বাড়ছে, ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হওয়ার সাথে সাথে  জলবায়ুর পরিবর্তন ত্বরান্বিত হচ্ছে। এই অবস্থায় একমাত্র গাছই পারে এসব ক্ষতিকারক গ্যাস শোষণ করে পরিবেশের স্বাভাবিক অবস্থা ধরে রাখতে। নীট প্লাসের এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানাই, একই সাথে অন্যান্য সকল শিল্প কারখানাগুলো যদি নীট প্লাসের মত বৃক্ষ রোপনে এগিয়ে আসে তবে পরিবেশ হয়ে উঠবে আরও সুন্দর, মনোরম।


আর্কাইভ