ঢাকা শনিবার, ডিসেম্বর ৭, ২০১৯



আড়ম্বরপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলো হ্যাকস্’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকী

ওয়াশিম মিয়া, নিজস্ব প্রতিনিধি: আড়ম্বরপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলো ‘স্বচ্ছতা, একাত্মতা ও জবাবদীহিতা’ ও ‘হাতে হাত রেখে, চলবো পথ একসাথে’ মূলসুরের ওপর প্রতিষ্ঠিত বাংলাদেশের তৈরী পোশাক খাতের মানব সম্পদ, প্রশাসন ও কমপ্লায়েন্স বিভাগে কর্মরত পেশাজীবিদের সংগঠন এইচআর, অ্যাডমিন অ্যান্ড কমপ্লায়েন্স সোসাইটি (হ্যাকস্)এর ১ম প্রতিষ্ঠাবার্ষিকী।

নারায়ণগঞ্জের পঞ্চবটিস্থ আকবর কনভেনশন সেন্টারে গত ২০ সেপ্টেম্বর ২০১৯ (শুক্রবার) প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি।

প্রাণবন্ত এ অনুষ্ঠানে সংগঠনের নিবন্ধিত সদস্য ছাড়াও দেশের পোশাক শিল্পখাত সংশ্লিষ্ট মানব সম্পদ, প্রশাসন ও কমপ্লায়েন্স বিভাগে কর্মরত প্রায় ৩০০ জন পেশাজীবির সমাগম ঘটে। দিনব্যাপী এ আয়োজনে একে অপরের সাথে কুশলাদি বিনিময়, উৎসবমুখর আমেজ, মনরঙা হাসি আর গানে মুখর হয়ে ওঠে আকবর কনভেনশন সেন্টারের পুরো অঙ্গন।

এইচআর, অ্যাডমিন অ্যান্ড কমপ্লায়েন্স সোসাইটি (হ্যাকস্)এর সভাপতি জনাব মো: আফজাল হোসেনের সভাপতিত্বে ও হ্যাকস্ এর সাংগঠনিক সম্পাদক জনাব এম. এ. মান্নান পাভেল, সদস্য মিস. নুসরাত জাহান এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের নিট গার্মেন্টস মালিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) এর সাবেক প্রথম সহ-সভাপতি ও এমবি নিট ফ্যাশন লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোহাম্মদ হাতেম।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কনসিসটেন্ট সার্টিফিকেশন সার্ভিসেস এর ব্যবস্থাপনা পরিচালক ও আরএমজি বিডি নিউজের প্রকাশক ও সম্পাদক জনাব কবির আহমেদ লিনজু, সাষ্টেইন্যাবল বিজনেস সলিউশনস লিমিটেড (এসবিএসএল) এর ব্যবস্থাপনা পরিচালক জনাব শাহেদুজ্জামান রবিন, আরএমজি জার্নাল এর প্রকাশক ও সম্পাদক জনাব তৌহিদুল ইসলাম চঞ্চল, হ্যাকস্ এর উপদেষ্টা জনাব সুমন কান্তি সিনহা ও দেবাশীষ দাস, গ্রেটার মা্ইমেনসিং এইচআর, অ্যাডমিন অ্যান্ড কমপ্লায়েন্স প্রফেশনাল (জিএমএইচএসিপি) এর সভাপতি জনাব এস এম জিকরুল ইসলাম সুজন প্রমুখ।

হ্যাকস্ এর সভাপতি জনাব মো: আফজাল হোসেন সকলকে ধন্যবাদ জানিয়ে তার স্বাগত বক্তব্যে বলেন, এক বুক স্বপ্ন নিয়ে তৈরী পোশাক খাতের মানব সম্পদ, প্রশাসন ও কমপ্লায়েন্স বিভাগে কর্মরত সকলকে একত্রিত করে সামাজিক ও খাতসংশ্লিষ্ট বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে সামনের দিকে এগিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় নিয়ে আজ থেকে ঠিক এক বছর আগে যাত্রা শুরু করেছিল আমাদের প্রাণের সংগঠন- এইচআর, অ্যাডমিন অ্যান্ড কমপ্লায়েন্স সোসাইটি (হ্যাকস্)। খুব অল্প সময়ে সকল সদস্যের নিরলস পরিশ্রমের মাধ্যমে আমরা সফল একটি বছর অতিক্রম করেছি। সামনের দিনগুলোতেও সংগঠনের উন্নয়নমূলক কার্যক্রমকে আরও বেগবান করার জন্য আপনাদের সকলের সহযোগীতা একান্তভাবে কামনা করছি।

প্রধান অতিথির বক্তব্যে জনাব মোহাম্মদ হাতেম বলেন, এইচআর, অ্যাডমিন অ্যান্ড কমপ্লায়েন্স সোসাইটি (হ্যাকস্)এর ১ বছর পূর্তীতে সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। একসাথে সংগঠিত থেকে যারা হ্যাকস্ এর সাথে পোশাক খাতের স্বার্থে কাজ করে যাচ্ছেন তাদের সকলকে সাধুবাদ জানাই। বাংলাদেশে এমন ৪২ টিরও বেশি সংগঠন আছে যাদের আওতায় অনেক পেশাজীবি একত্রে কাজ করে যাচ্ছে তাদের নিজস্ব সংগঠনের উন্নয়নে তথা সর্বোপরি দেশের পোশাক খাতের উন্নয়নের জন্যে। আমি সকল সংগঠনদের উদ্যেশ্যে বলতে চাই, যদি একটি প্লাটফর্মের আওতায় সবাই মিলে একত্রে, এক ছাতার নিচে সমবেত হওয়া যায় তবে সম্মিলিত শক্তির মাধ্যমে সমৃদ্ধির পথে সকল বাধা-বিপত্তিগুলো কাটিয়ে উন্নয়নে কাজ করে যাওয়া সহজতর হবে।

এসময় তিনি হ্যাকস্ এর সার্বিক প্রয়োজনে পাশে থাকারও আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে প্রধান অতিথি, বিশেষ অতিথি, সেরা সংগঠক হিসেবে এম এ মান্নান পাভেল ও স্পন্সরদের হাতে হ্যাকস্ এর পক্ষ্য থেকে সম্মাননা তুলে দেয়া হয় এবং সকলের উপস্থিতিতে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা হয়।

সবশেষে, এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে হ্যাকস্’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকীর সকল আয়োজনের সফল সমাপ্তী ঘটে।


আর্কাইভ