ঢাকা সোমবার, নভেম্বর ১৮, ২০১৯



বাপস’র আয়োজনে ‘পোশাক শিল্প পেশাজীবিদের সুযোগ ও চ্যালেঞ্জ’ বিষয়ক আইডিয়া শেয়ারিং সেশন

নিজস্ব প্রতিনিধি: দেশের পোশাক শিল্প পেশাজীবিদের শীর্ষ সংগঠন ‘ বাংলাদেশ অ্যাপারেলস প্রফেশনালস সোসাইটি (বাপস) এর আয়োজনে অনুষ্ঠিত হলো ‘পোশাক শিল্প পেশাজীবিদের সুযোগ ও চ্যালেঞ্জ’ বিষয়ক আইডিয়া শেয়ারিং সেশন ও মিলনমেলা। আজ শুক্রবার রাজধানীর উত্তরাস্থ একটি কনভেনশন হলরুমে সেশনটি অনুষ্ঠিত হয়।

সংগঠনটির যুগ্ন সাধারণ সম্পাদক খন্দকার জামান হোসাইনের সঞ্চালনায় উক্ত সেসনে বাপসের সভাপতি মেজর (অবসরপ্রাপ্ত) মিজানুর রহমান খান, সহ সভাপতি মাহবুবুর রহমান, জয়া নন্দী, সাধারণ সম্পাদক গাজী সালাউদ্দিন হিমেল, সহকারী সম্পাদক জুয়েল বৈদ্য ও জেসমিন নাহার মনি, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন ও মাহমুদ বিন সামাদসহ ইসি কমিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আমন্ত্রিত অতিথি হিসেবে সেশনে আলোচনায় অংশগ্রহণ করেন জিআইজেড এর ডেপুটি টীম লিডার মি. মুনতাসির নাহিদ, এসএনভি’র ইনক্লুসিভ বিজনেস এডভাইজর মি. জামাল উদ্দিন, দ্যা অ্যাপারেল নিউজ এর সম্পাদক ও প্রকাশক মি. অমিত কে. বিশ্বাস ও আইটিসি ইন্টারন্যাশনাল লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কমান্ডার মি. ফয়সাল মেহেদী।

পোশাক শিল্প পেশাজীবিদের বর্তমান প্রেক্ষাপট, ভবিষ্যত নানামূখী চ্যালেঞ্জ ও সুযোগ বিষয়ক উক্ত আইডিয়া শেয়ারিং সেশনে মি. মুনতাসির নাহিদ- ‘সাসটেইনেবিলিটি রিপোর্টিং ও বাংলাদেশের পোশাক শিল্পের ব্র্যান্ডিং’ মি. অমিত কে. বিশ্বাস -ম্যানেজমেন্ট প্লানিং এবং মি. জামাল উদ্দিন- ‘শ্রমিকদের জন্য নানা কল্যাণমূখী পদক্ষেপ যেমন, হেল্থ ইনসুরেন্স, ওয়েলবিয়িং ম্যানেজমেন্ট কোর্স ও ফেয়ার প্রাইস শপ’, মি. ফয়সাল মেহেদী- পোশাক শিল্প পেশাজীবিদের পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তার প্রয়োজনীয়তা ও মেজর মোঃ মিজানুর রহমান খান – এনার্জি অডিট ও ইফিসিয়েন্সি বিষয়ে তথ্যবহুল ও জ্ঞানগর্ভ আলোচনা করেন।

এসময় বক্তারা তাদের আলোচনায় পেশাজীবিদের জন্য ইন্টারন্যাশনাল সব স্ট্যান্ডার্ড, প্রয়োজনীতায়, আপকামিং চ্যালেঞ্জ ও সুবিধা সম্পর্কে তথ্য ও জ্ঞান অর্জনের মাধ্যমে নিজেদের সময়োপযোগী ও দক্ষ করে গড়ে তোলার বিষয়ে গুরুত্বারোপ করেন।

উক্ত সেশনটিতে এসোসিয়েট পার্টনার হিসেবে স্পন্সর করে আমেরিকা ভিত্তিক অডিট ও সার্টিফিকেশন বডি কোম্পানী ‘ সাসটেইনেবল ম্যানেজমেন্ট সিস্টেম বাংলাদেশ’ ও হোশান্না রিসোর্সেস।


আর্কাইভ