ঢাকা বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২০



চট্টগ্রামে শ্রম এবং ই পি জেড আইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: বাংলাদেশের বানিজ্যিক রাজধানী চট্টগ্রামে গতকাল ১৩ ডিসেম্বর ২০১৯ অনুষ্ঠিত হলো বাংলাদেশ শ্রম আইন এবং ই পি জেড আইন বিষয়ক দিনব্যাপি প্রশিক্ষন কর্মশালা। নগরীর আগ্রবাদস্থ দ্য কুপার চিমনী রেস্টুরেন্ট এর মিলনায়তনে প্রশিক্ষনটির আয়োজন করে চট্টগ্রামের একমাত্র, মানবসম্পদ, প্রশাসন ও কমপ্লায়েন্স পেশাজীবীদের সংগঠন, “হিউম্যান রিসোর্স, কমপ্লায়েন্স এন্ড অ্যাডমিন প্রফেসনালস অ্যাসোসিয়েশান (এইচআরসিএপিএ)।

প্রশিক্ষক হিসেবে উক্ত কর্মশালাটি পরিচালনায় ছিলেন অ্যাডভোকেট জনাব খন্দকার টি আহমেদ। তিনি বাংলাদেশ শ্রম আইন এবং ই পি জেড আইনের ওপর বিস্তর আলোচনা করেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তরসহ ব্যাখ্যা প্রদান করেন।

এতে চট্টগ্রামের বিভিন্ন তৈরী পোশাক কারখানা ও অন্যান্য শিল্প কারখানার ৯০ এর অধিক প্রতিনিধি অংশগ্রহন করেন। প্রশিক্ষন শেষে সবাইকে সনদপত্র বিতরন করা হয়।

উক্ত প্রশিক্ষন কর্মশালায় আরো উপস্থিত ছিলেন, সংস্থাটির উপদেষ্টা জনাব ওসমান গনি মজুমদার, নির্বাহী সদস্যবৃন্দ যথাক্রমে জনাব এ.বি.এম আরমান হেসেন (বাবু), জনাব, মোঃ নাজির আাহমেদ (মিটু), জনাব মোঃনাজমুল হাসান এবং জনাব মোঃ আবদুর রহমান সোহাগ, কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ যথাক্রমে সভাপতি- জনাব কাসসাফুল হক, সাধারন সম্পাদক- জনাব মীর আলতাফ হোসেন শিপন, সিঃ সভাপতি- জনাব দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক- জনাব শরিফ উল্লাহ, সহঃ সাংগঠনিক সম্পাদক- জনাব আসাদুজ্জামান, আইসিটিসম্পাদক- জনাব ওমর ফারুক, সহঃ আইসিটি সম্পাদক- জনাব রঞ্জিত কুমার কুরী, প্রচার সম্পাদক- জনাব মোঃ কামরুল হাসান, সহঃপ্রচার সম্পাদক- মিস রাজিয়া সুলতানা, সদস্য- মিস শাম্মী আক্তার, মিস হ্যাপি বড়ুয়া, মিস তাহরিনা আক্তার, জনাব জোসেফ এন্ড্রু ইউগিনি, জনাব জাফর সিদ্দিক, জনাব ইকরামূল হক তোফায়েল ও জনাব সুকান্ত মুৎসুদ্দী প্রমূখ।

প্রশিক্ষনটি সফলভাবে সম্পন্ন হয় এবং ভবিৎষতে এ ধরনের আরো প্রশিক্ষন আয়োজন করার প্রত্যয় ব্যক্ত করাহয় (এইচআরসিএপিএ) এর পক্ষ্য থেকে।


আর্কাইভ