ঢাকা সোমবার, জুলাই ৬, ২০২০



কুড়িগ্রামের বৃদ্ধাশ্রম ও এতিমখানার শীতার্তদের পাশে দাড়ালো বিসিপিএস

নিজস্ব প্রতিবেদক: প্রতিবছরের মতো বাংলাদেশের পোশাক শিল্প খাতের মানব সম্পদ, প্রশাসন ও কমপ্লায়েন্স বিভাগে কর্মরত পেশাজীবিদের শীর্ষ সংগঠন ‘বাংলাদেশ কমপ্লায়েন্স প্রফেশনাল্স সোসাইটি (বিসিপিএস)’ এর ২০২০ সালে শীতবস্ত্র বিতরণ কর্মসূচির প্রথম ধাপ সম্পন্ন হলো । কয়েকদিন আগে একটি অনলাইন পত্রিকায় কুড়িগ্রামের কিছু এতিম খানা ও বৃদ্ধাশ্রমের পক্ষ্য থেকে সহায়তা ও শীতবস্ত্রের সাহায্য চেয়ে একটি প্রতিবেদন প্রকাশ হয় যা বিসিপিএস এর নজরে আসলে গত ০৯ জানুয়ারী বিসিপিএস টীম কুড়িগ্রামের উদ্দ্যেশে যাত্রা শুরু করে এবং ১০ জানুয়ারী শুক্রবার অনুষ্ঠানিকভাবে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম সম্পন্ন করে।

বিসিপিএস’র সভাপতি নাঈম হোসেন, সাধারণ সম্পাদক কামাল হোসেন এবং অন্যান্য কার্যনির্বাহী পরিষদের নেতাকর্মীগণসহ কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার স্থানীয় নেত্রীবৃন্দের উপস্থিতিতে শুক্রবার সকালে উপজেলার নওদাবশ মাদ্রাসা এতিমখানা ও বৃদ্ধাশ্রমে শীতবস্ত্র বিতরণ করা হয় এবং একই এলাকার অসহায়, গরীব ও দুঃস্থদের মাঝেও শীতবস্ত্র বিতরণ করে সংগঠনটি ।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের শুরুতে বিসিপিএস সভাপতি নাঈম হোসেন বলেন, সামাজিক মূল্যবোধ, দায়বদ্ধতা থেকে বিসিপিএস সব সময় সামাজিক ও কল্যাণমূলক কর্মকান্ডে এগিয়ে আসতে বদ্ধপরিকর। পত্রিকার নিউজটি দেখার সাথে সাথেই আমরা মনে করেছি এখানে আমাদের এগিয়ে আসা উচিৎ, আমরা আমাদের অল্প পরিসরে এগিয়ে এসেছিও। আমাদের এ কর্মসূচির মধ্যদিয়ে আরো সামাজিক সংগঠনগুলো এখানে এগিয়ে আসবে বলে আমি বিশ্বাস করি।

তিনি আরো বলেন, এই অঞ্চলে শীতের তীব্রতা খুব বেশি হওয়ায় এখানে অনেক শীতার্ত মানুষ অসহায় জীবন যাপন করে। তাদের এই মানবেতর জীবনে কিছু মানুষের জন্য হলেও একটু উষ্ঞতার পরশ পৌছে দিতে পেরে আমরা বিসিপিএস টীম নিজেদের ধন্য মনে করি।

সাধারণ সম্পাদক কামাল হোসেন তার বক্তব্যে বলেন, আমরা সুুদূর পথ পেরিয়ে নিদ্রাহীন ভ্রমণ করে বিন্দুমাত্র কষ্ট পাইনি, কারণ আমাদের মনে হয়েছে বিসিপিএস কর্মীদের অনুদান সঠিক স্থানে আমরা পৌছে দিতে পেরেছি ।

শেষে, এতিমখানা, বৃদ্ধাশ্রম ও এলাকাবাসীর পক্ষ্য থেকে বিসিপিএসকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

Comments


আর্কাইভ