ঢাকা বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২০



১৭ দেশের প্রতিনিধি পরিদর্শন করল ফকির এ্যাপারেলস

ডেস্ক রিপোর্ট: গত ১৫ ই জানুয়ারি ২০২০ ইং তারিখ প্রাচ্যের ডান্ডিখ্যাত নারায়ণগঞ্জ বিসিকে অবস্থিত ফকির এ্যাপারেলস্ লিঃ এ অনুষ্ঠিত হলো ডাচ সোশ্যাল এন্টারপ্রাইজ (বিওপি) বাৎসরিক সভা। সভায় বাংলাদেশে প্রস্তুতকৃত তৈরী পোশাক শিল্পকে কিভাবে যুগোপযোগী এবং উন্নত করা যায় এ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বিওপির  এমডি ও সুপারভাইজার বোর্ড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মুন্তাসির সাব্বির খানসহ আগত প্রতিনিধি দলের সদস্যগণ ফকির এ্যাপারেল্স লিঃ পরিদর্শন করেন। প্রতিনিধদল এ শিল্পে কর্মরত কর্মকর্তা এবং কর্মচারীদের কি ধরনের সুযোগ সুবিধা প্রদান করা হয় তা সরেজমিনে পরিদর্শন করা সহ প্রতিষ্ঠানের সকল তথ্য ডিজিটাল পদ্ধতিতে রক্ষণাবেক্ষণ করা হয় কিনা তাও পরিদর্শন করেন। পরিদর্শনকালে প্রতিনিধিদলের সদস্যবৃন্দ প্রতিষ্ঠানে বিদ্যমান আধুনিক পদ্ধতিতে রক্ষনাবেক্ষণকৃত সকল তথ্য উপাত্ত দেখে সন্তুষ্টি প্রকাশ করেন এবং বলেন যে, প্রতিষ্ঠান হতে কর্মকর্তা কর্মচারীদের যে সুযোগ সুবিধা দেয়া হচ্ছে তা সত্যি প্রশংসার দাবী রাখে এবং তাদের রক্ষণাবেক্ষণ পদ্ধতি অত্যন্ত যুগোপযোগী। ভবিষৎ সময়ে অন্যান্য সকল প্রতিষ্ঠান ফকির এ্যাপারেল্স লিঃ এর আধুনিক পদ্ধতিতে রক্ষণাবেক্ষণ সিস্টেমকে অনুসরণ করে তারাও যুগোপযোগী করে নিবে।

পরিদর্শনকারী প্রতিনিধিদলে নেদারল্যান্ড, ফ্রান্স, আফ্রিকা, ইন্ডিয়া সহ এশিয়ার ১৭ টি দেশের প্রতিনিধি ছিলেন। প্রতিনিধিদলের সাথে আলোচনা সভায় উপস্থিত ছিলেন ফকির এ্যাপারেল্স লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ফকির মোঃ মনিরুজ্জামান, পরিচালক ফকির মোনজারিন জামান, পরিচালক ফকির রাফসানুজ্জামান, সিওও বখতিয়ার উদ্দিন আহমেদ, মহা ব্যবস্থাপক সুমন কান্তি সিনহা, মহা-ব্যবস্থাপক মোঃ ইমারত হোসেনসহ কর্মকর্তা এবং কর্মচারীগণ।


আর্কাইভ