ঢাকা শনিবার, মার্চ ২৮, ২০২০



১১ টি কারখানায় কর্মরত অবস্থায় মৃত শ্রমিকের ওয়ারিশদের মাঝে বীমার চেক হস্তান্তর করলো বিকেএমইএ

ডেস্ক রিপোর্ট: চট্রগ্রামস্থ বিকেএমইএ’র ১১ টি সদস্য কারখানায় অবস্থায় কর্মরত মৃত শ্রমিকের ওয়ারিশদের মাঝে বীমার চেক হস্তান্তর অনুষ্ঠান গতকাল (১৬ মার্চ ,২০২০) বিকেএমইএ’র চট্টগ্রাম কার্যালয়ে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিকেএমইএ’র পরিচালক জনাব মির্জা মোঃ আকবর আলী চৌধুরী।

বীমার চেক বিতরণ কালে জনাব মির্জা মোঃ আকবর আলী চৌধুরী বলেন, বিকেএমইএ শ্রম বান্ধব সংগঠন হিসেবে সর্বদা শ্রমিকদের কল্যাণে ও আর্থিক নিরাপত্তা নিশ্চিত করনে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহন করেছে। এছাড়া সোশাল কমপ্লায়েন্স, অগ্নি নিরাপত্তা, পরিবেশ বান্ধব শিল্প ব্যবস্থাপনা, অবকাঠামোগত উন্নয়ন, উৎপাদনশীলতা এবং বাংলাদেশের অর্থনীতি ও নীট শিল্পের বিকাশে বিকেএমইএ ইতিমধ্যে অনেক উদ্যেগ নিয়েছে।

নীট শিল্প প্রতিষ্ঠানে কর্মরত মৃত শ্রমিকের ওয়ারিশদের নিকট মৃত্যুজনিত বীমা দাবী চেক প্রদান করছেন বিকেএমইএ পরিচালক জনাব মির্জা মোঃ আকবর আলী চৌধুরী

এসময় নীটওয়্যার খাতের সার্বিক উন্নয়নে মালিক-শ্রমিক-সরকার সকলের প্রত্যক্ষ অংশগ্রহণ ও পারষ্পরিক সহযোগিতা প্রয়োজন বলে তিনি মন্তব্য করেন। এই শিল্পের উত্তোরোত্তর সম্বৃদ্ধির জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

বিকেএমইএ‘র সিনিয়র যুগ্ম সচিব মো: আলতাফ উদ্দিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বিকেএমইএ’র চট্টগ্রাম কার্যালয়ের কর্মকর্তাগন, চেক গ্রহণকারী সদস্য প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ ও মৃত শ্রমিকদের ওয়ারিশগণ উপস্থিত ছিলেন ।

চেক বিতরণ শেষে মৃত শ্রমিকদের বিদেহি আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।


আর্কাইভ