ঢাকা বুধবার, জুলাই ৮, ২০২০



করোনা রোগীদের বিনামূল্যে সেবা দিতে মডেল গ্রুপের অ্যাম্বুলেন্স প্রদান

ডেস্ক রিপোর্ট: সারাবিশ্বে করোনা ভাইরাসের বিস্তার মারাত্মক আকার ধারণ করেছে। ক্রমেই বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। বাংলাদেশেও বাদ যায়নি এ প্রাণঘাতীর নিষ্ঠুর থাবা থেকে। ইতোমধ্যে নারায়গঞ্জ, গাজিপুরসহ দেশের বেশ কয়েকটি অঞ্চলকে রেডজোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। তারই পরিপ্রেক্ষিতে নারায়ণগঞ্জের করোনা রোগীদের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা নিশ্চিত করার জন্য একটি অ্যাম্বুলেন্স প্রদান করেছে দেশের স্বনামধন্য ও শতভাগ রপ্তানীমুখী তৈরি পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান মডেল গ্রুপ।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর ও ইউনিয়নের চেয়ারম্যান বা কমিশনারদের নির্ধারিত নাম্বার থেকে হটলাইন ০১৭০৮৪৮৮৩৯৮ নম্বরে ফোন করে সার্ভিসটি গ্রহণ করতে পারবে যে কেউ।

আজ (৩ জুন, বুধবার) দুপুর ১২টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এই অ্যাম্বুলেন্স প্রদানের সময় উপস্থিত ছিলেন মডেল গ্রুপের জেনারেল ম্যানেজার (জিএম) ও সোলাস্তা’র সিইও সামসুল হক রিপন, জিএম মনিরুজ্জামান মনির ও ডিজিএম (এডমিন, এইচ.আর, কমপ্লায়েন্স) অরুপ কুমার সাহা।

জনাব অরুপ কুমার সাহা জানান, বৈশ্বিক মহামারী নভেল করোনা ভাইরাসের বিস্তার রোধে ও জনজীবনের সুরক্ষায় বাংলাদেশের অন্যতম বৃহৎ পোশাক প্রস্তুত ও রপ্তনিকারক প্রতিষ্ঠান মডেল গ্রুপ তার সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে শুরু থেকেই ‘দেশ বাঁচাও, নারায়ণগঞ্জ বাঁচাও’ শ্লোগানকে সামনে রেখে নানামুখী কার্যক্রম পরিচালনা করে আসছে। করোনা ভাইরাস বিস্তারের দিক দিয়ে অন্যতম ঝুঁকিপ্রবণ অঞ্চল হিসেবে চিহ্নিত নারায়ণগঞ্জ সহ সারাদেশে কোভিড-১৯ সংক্রমণের ভয়াবহতা ও ঝুঁকি প্রতিনিয়ত বেড়েছে চলেছে। প্রতিদিন রোগী সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, এতে করোনা সংশ্লিষ্ট কাজে ব্যবহারের জন্য অ্যাম্বুলেন্সের এই অপ্রতুলতার কারণে করোনা রোগী ও তাদের স্বজনদের প্রতিদিন অত্যন্ত দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই পরিস্থিতির একটি সমাধান করার জন্য মডেল গ্রুপের চেয়ারম্যান জনাব মাসুদুজ্জামান কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সেবায় একটি অত্যাধুনিক অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করলেন।

আক্রান্ত যেকোন ব্যক্তি জরুরী প্রয়োজনে স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে বিনামূল্যে এই অ্যাম্বুলেন্স সার্ভিসটি গ্রহণ করতে পারবেন। সার্ভিসটি গ্রহণ করার জন্য আক্রান্ত ব্যক্তি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের উক্ত কাউন্সিলর ও ইউনিয়নের চেয়ারম্যান বা মেম্বার মাধ্যমে হটলাইন ০১৭০৮৪৮৮৩৯৮ নম্বরে ফোন করে রিপোর্ট করলে অনতিবিলম্বে রোগীর ঠিকানায় অ্যাম্বুলেন্স পৌছে যাবে। এতে নারায়ণগঞ্জ অঞ্চলের করোনা আক্রান্ত রোগীদের জরুরী সেবা প্রদানের দূর্ভোগ কিছুটা হলেও লাগব হবে বলে মডেল গ্রুপের চেয়ারম্যান মাসুদুজ্জামান মনে করেন।

এসময় প্রতিষ্ঠানের পক্ষ থেকে ভবিষ্যতেও এ ধরনের মানবিক কার্যক্রম অব্যহত রাখার ব্যাপারে প্রতিশ্রুতি ব্যক্ত করা হয়।

Comments


আর্কাইভ